প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়েছেন চা কন্যা খায়রুন আক্তার

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের চুনারুঘাট ও মাধবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, নির্বাচনী আইন অনুযায়ী জামানত ফেরত পেতে প্রত্যেক প্রার্থীকে মোট প্রদত্ত ভোটের ১৫ শতাংশ ভোট পেতে হয়। সে হিসেবে যদি কেউ এরচেয়ে কম ভোট পান তাহলে নির্বাচনী বিধি অনুযায়ী ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়।
চুনারুঘাট ঃ চুনারুঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কাস্টিং হয়েছে ১লাখ ৮ হাজার ৮০৪ ভোট। এ পদে জামানত রক্ষার জন্য প্রার্থীকে ১৬ হাজার ৩২০ ভোট পেতে হবে। কিন্তু প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় চেয়ারম্যান প্রার্থী লুৎফুর রহমান চৌধুরী, মোঃ হাবিবুর রহমান জুয়েল ও মোঃ রায়হান উদ্দিনের জামানত বাজেয়াপ্ত হয়েছে।
ভাইস চেয়ারম্যান পদে কাস্টিং হয়েছে ১ লাখ ৮ হাজার ৭৮৪ ভোট। এ পদে জামানত রক্ষার জন্য প্রার্থীকে ১৬ হাজার ৩১৭ ভোট পেতে হবে। কিন্তু প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ আজিজুল হক তালুকদার, মোঃ কবির মিয়া খন্দকার ও মোঃ শাহজাহান মিয়ার জামানত বাজেয়াপ্ত হয়েছে।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে কাস্টিং হয়েছে ১ লাখ ৮ হাজার ৯৫০ ভোট। এ পদে জামানত রক্ষার জন্য প্রার্থীকে ১৬ হাজার ৩২৭ ভোট পেতে হবে। কিন্তু প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদা খাতুন, কাজী সাফিয়া আক্তার, পারুল আক্তার ও মোছাঃ ইয়াছমিন আক্তার মুক্তার জামানত বাজেয়াপ্ত হয়েছে। চুনারুঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়েছেন চা কন্যা খায়রুন আক্তার।
মাধবপুর ঃ মাধবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কাস্টিং হয়েছে ১ লাখ ৫ হাজার ৫৯ ভোট। এ পদে জামানত রক্ষার জন্য প্রার্থীকে ১৫ হাজার ৭৫৮ ভোট পেতে হবে। কিন্তু প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় চেয়ারম্যান প্রার্থী সৈয়দ শাহ হাবিব উল্লাহ সূচন এর জামানত বাজেয়াপ্ত হয়েছে।
ভাইস চেয়ারম্যান পদে কাস্টিং হয়েছে ১ লাখ ৫ হাজার ৬৭ ভোট। এ পদে জামানত রক্ষার জন্য প্রার্থীকে ১৫ হাজার ৭৬০ ভোট পেতে হবে। কিন্তু প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ আসাদুজ্জামান ও মোঃ সুলাইমান এর জামানত বাজেয়াপ্ত হয়েছে।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে কাস্টিং হয়েছে ১ লাখ ৫ হাজার ৫২ ভোট। এ পদে জামানত রক্ষার জন্য প্রার্থীকে ১৫ হাজার ৭৫৭ ভোট পেতে হবে। কিন্তু প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছাঃ জাহানারা বেগমের জামানত বাজেয়াপ্ত হয়েছে।
নির্বাচন কমিশন সূত্র জানায়, ইতোপূর্বে জামানত রক্ষার জন্য প্রার্থীকে প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট পেতে হতো। কিন্তু বর্তমানে নির্বাচন কমিশনের নয়া বিধি অনুযায়ী জামানত রক্ষার জন্য প্রার্থীকে প্রদত্ত ভোটের ১৫ শতাংশ ভোট পেতে হয়।