এতেকাপে থাকার সময় সংঘটিত মারামারি মামলায় লন্ডন প্রবাসী চেয়ারম্যান প্রার্থীকে প্রধান আসামী

নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে একজন লন্ডন প্রবাসী চেয়ারম্যান প্রার্থীকে হয়রানি করা হচ্ছে মর্মে গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে লিখিত অভিযোগ প্রদান করা হয়েছে। উক্ত অভিযোগে বলা হয়েছে পবিত্র রমজান মাসে এতেকাপে থাকা অবস্থায় সংঘটিত মারামারি মামলায় লন্ডন প্রবাসী চেয়ারম্যান প্রার্থী শেখ মোস্তুফা কামালকে প্রধান আসামী করা হয়েছে। নিজের গ্রামের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভয়ে প্রচারণা করতে পারছেন না শেখ মোস্তুফা কামাল। এ বিষয় নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। দুই পক্ষের মধ্যে যে কোন সময় সংঘর্ষের আশংকা রয়েছে।
নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী লন্ডন প্রবাসী শ্রীমতপুর গ্রামের শেখ মোস্তুফা কামাল অভিযোগে বলেন- আমি দীর্ঘদিন যাবত নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে একজন প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে আসছি। ফসিল ঘোষণার পর আমি যথাযথভাবে মনোনয়ন ফরম ক্রয় করি। আমার গ্রামে আরেকজন উপজেলা চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা তিনিও প্রচার প্রচারণা চালিয়ে আসছেন। তিনি বিভিন্ন সময় আমাকে প্রার্থী না হওয়ার জন্য নানা রকম হুমকি দিয়ে আসছেন। গত ০৭/০৪/২০২৪ ইং (২৭ রমজান) আমি শ্রীমতপুর উত্তরহাটি জামে মসজিদে এতেকাফে প্রবেশ করি। আমি মসজিদে এবাদতরত থাকা অবস্থায় গত ০৯/০৪/২০২৪ ইং মঙ্গলবার রাত অনুমান ১১টায় কথিত মামলার বিবরণ অনুযায়ী শ্রীমতপুর গ্রামের একটি মারামারির ঘটনায় শ্রীমতপুর গ্রামের মুক্তার মিয়ার পুত্র নবীর হোসেন বাদী হয়ে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কগ-০৫ আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আমাকে এক নম্বর আসামী করা হয়েছে। আমাকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য আমার গ্রামের প্রতিপক্ষ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা এই মামলার পর থেকে আমাকে ও আমার কর্মীদের বিভিন্ন রকম হুমকি দিয়ে আসছেন। আমি যদি মনোনয়ন প্রত্যাহার না করি তিনি আমার প্রাণনাশের চেষ্টা করবেন বলে হুমকি দেন। বর্তমান ২য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থী হিসেবে আমার মনোনয়ন পত্র বৈধ হয়েছে। আমি এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই আমি কোন প্রচারণা করছি না। যে কোন সময় ওই প্রার্থীর লোকজন আমার উপর হামলা করতে পারে।
এ ব্যাপারে শেখ মোস্তুফা কামালের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন- আমি শুধু জেলা প্রশাসক নয়, মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী, সিলেট রেঞ্জের ডিআইজি ও হবিগঞ্জের পুলিশ সুপারকেও লিখিত অভিযোগ দিয়েছি।
এ ব্যাপারে শ্রীমতপুর উত্তরহাটি জামে মসজিদের ইমাম ক্বারী জামাল উদ্দিন বলেন, লন্ডন প্রবাসী শেখ মোস্তুফা কামাল গত ৭ এপ্রিল ২৭ রমজান শ্রীমতপুর উত্তরহাটি জামে মসজিদে এতেকাফে প্রবেশ করেন। তিনি আমার মসজিদে এবাদতরত থাকা অবস্থায় গ্রামে মারামারি হয়। তিনি এ ঘটনার সাথে জড়িত নন।
শ্রীমতপুর গ্রামের মুরুব্বী অলি মিয়া বলেন- মামলার বাদী নবীন হোসেন আমাদের গ্রামের চেয়ারম্যান প্রার্থীর ঘনিষ্ট লোক। আমাদের গ্রামের দুই প্রার্থীর মধ্যে রেষারেষি বিরোধ রয়েছে নির্বাচন নিয়ে।
এ ব্যাপারে হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন (পিপিএম সেবা) বলেন, আমার কাছে অভিযোগ এসেছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করবো। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবো।