স্টাফ রিপোর্টার ॥ কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ। ২০১৫ সালের ১৮ জুলাই পবিত্র ঈদের দিন হবিগঞ্জ কারাগারে জি কে গউছকে ছুরিকাঘাত করে একাধিক খুনের মামলার কয়েদি ইলিয়াছ। এতে তিনি অল্পের জন্য প্রাণে বেঁচে যান। যার ক্ষত তিনি এখনও বয়ে বেড়াচ্ছেন। তিনি ঢাকাস্থ এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক ডাঃ সাহাব উদ্দিনের তত্ত্ব¡াবধানে নিয়মিত চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু কারাগারে থাকার কারণে সেই চিকিৎসা না পাওয়ায় পিটের ব্যথা আবারও বেড়েছে। এছাড়াও শরীরে অন্যান্য সমস্যা দেখা দিয়েছে। অভিযোগ- একজন ডিভিশনপ্রাপ্ত বন্দি হিসেবে সু-চিকিৎসা ও প্রাপ্ত সুযোগ-সুবিধা থেকে তিনি বঞ্চিত হচ্ছেন। কারা হাসপাতালে যে চিকিৎসা দেয়া হচ্ছে তাতে কোনো উন্নতি হচ্ছে না। তিনি ব্যথায় কাতরাচ্ছেন। বিষয়টি নিশ্চিত করেছেন জি কে গউছের আইনজীবী আফজাল হোসেন।
এদিকে জি কে গউছের পরিবারের পক্ষ থেকে তার বড় ছেলে আলহাজ্ব মঞ্জুরুল কিবরিয়া প্রিতম তার পিতার সুস্থতার জন্য হবিগঞ্জবাসী সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করেছেন।
প্রসঙ্গত, গত ২৯ আগস্ট ঢাকায় ডিবি পুলিশ গ্রেফতার করার পর থেকে আলহাজ্ব জি কে গউছ কারাগারে রয়েছেন। গতকাল রবিবার কারাগারে জি কে গউছের ৯০ দিন অতিবাহিত হয়েছে।