নিজস্ব প্রতিনিধি ॥ চেক ডিজঅনার মামলায় দুই বছর তিন মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোহাম্মদ আলী জিন্নাহকে (৪৫) গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর সহযোগিতায় ঢাকার হাতিরঝিল থানা পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত পৌণে ১টার দিকে রাজধানীর হাতিরঝিল থানার নয়াটোলা মীরবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার হাতিরঝিল থানা পুলিশ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে।
হাতিরঝিল থানার ওয়ারেন্ট অফিসার এএসআই জসিম উদ্দিন জানান, মোহাম্মদ আলী জিন্নাহর বিরুদ্ধে হবিগঞ্জ আদালতে ২০১৭ সালে পর পর তিনটি চেকে ৬ লাখ টাকার এনআই এ্যাক্ট মামলা করেন চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক শেখ মোঃ হারুনুর রশিদ। মামলার পর থেকে আসামী দেশের বিভিন্ন এলাকায় জায়গা পরিবর্তন করে পলাতক জীবন যাপন করে আসছিলেন।
দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত তার বিরুদ্ধে ২ বছর ৩ মাস সশ্রম কারাদন্ড ও ৮ লাখ টাকা অর্থদন্ডের রায় দেন।
গ্রেপ্তারকৃত মোহাম্মদ আলী জিন্নাহ পাবনা জেলার আমিনপুর থানার জাতসাখিন ইউনিয়নের সিংহাসন গ্রামের মৃত মোঃ আব্দুল লতিফ মিয়ার ছেলে। আমিনপুর থানা থেকে হাতিরঝিল থানায় রিকোজিশন দেয়ায় তারা আসামীকে গ্রেফতার করে আমিনপুর থানা পুলিশের হাতে হস্তান্তর করেছেন বলে জানান ওয়ারেন্ট অফিসার। আমিনপুর থানার এসআই মাহমুদুর রহমান ও ওয়ারেন্ট অফিসার এএসআই জাহাঙ্গীর আলম বলেন আসামীকে আমিনপুর থানা থেকে পাবনা জেলা কারাগারে প্রেরণ করা হবে।
এ ব্যাপারে মামলার বাদী শেখ মোঃ হারুনুর রশিদ এন্টি টেররিজম ইউনিট (এটিইউ), পাবনার আমিনপুর থানা ও হাতিরঝিল থানাসহ সংশ্লিষ্ট সকল পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।