স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে হাতকড়া পরিহিত অবস্থায় পালিয়ে যাওয়া মাদক মামলার আসামি রাজু মিয়াকে (২৪) দুদিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় পুলিশ পড়েছে বিপাকে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
গত বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ কোর্ট হাজত থেকে একদল পুলিশ রাজুকে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলামের আদালতে নিয়ে যায়। এর আগে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমা- আবেদন করে। রাজুকে হাজতখানা থেকে পুলিশ প্রহরায় আদালতে তোলার সময় হাতকড়াসহ পালিয়ে যায় রাজু। মুহূর্তের মধ্যেই আদালতপাড়ায় হৈ হুল্লুড় শুরু হয়। এরপর পুলিশ আসামি ধরতে আশপাশে তল্লাশী শুরু করে। কিন্তু শেষ পর্যন্ত তাকে পাওয়া যায়নি। গতকাল শুক্রবার রাত ১০টায় এ রিপোর্ট লেখাকালে পালিয়ে যাওয়া আসামি ধরতে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।
জানা যায়, গত ৩১ আগস্ট বৃহস্পতিবার ভোররাতে মাধবপুর থানার হরষপুর রেল স্টেশন বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজুকে গ্রেফতার করে র‌্যাব-৯। রাজু উপজেলার শিবরামপুর গ্রামের মোঃ চাঁন বাদশা মিয়ার পুত্র। সে একজন পেশাদার মাদক কারবারি। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে ২৬৪ বোতল ফেনসিডিলসহ তাকে হাতেনাতে গ্রেফতার করে। পরে মাধবপুর থানা পুলিশ রাজুর বিরুদ্ধে আদালতে ৫ দিনের রিমা- আবেদন করে। গত বৃহস্পতিবার রিমা- শুনানীর দিন ধার্য্য ছিলো।