চুনারুঘাট প্রতিনিধি ॥ করোনা ভাইরাস সংক্রমন রোধ চুনারুঘাট শহরের সবচেয়ে বড় কাচাবাজার ও মাছ বাজার সরিয়ে নেওয়া হচ্ছে। নিরাপদ দুরত্ব বজায় রেখে ক্রেতা বিক্রেতাদের চলতে তা স্থানীয় ডিসিপি হাই স্কুল মাঠে স্থানান্তর করা হবে বলে প্রশাসন জানিয়েছে। গতকাল শনিবার স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে সেনাবাহিনীর প্রচারাভিযানের সময় ক্রেতা বিক্রেতাদের কথা চিন্তা করে বাজার কমিটির সাথে আলোচনাক্রমে স্থানীয় প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে। সবজি বাজার ও মাছ বাজার কমিটি আলোচনা করে আজ রবিবার থেকেই তা কার্যকর করার কথা রয়েছে।
সকাল ১১টায় ১৩ ইষ্ট বেঙ্গল এর ক্যাপ্টেন বিল্লাল হোসেন এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল শহরে প্রচারাভিযান চালায়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ উপস্থিত ছিলেন। বাজার পরিদর্শনের এক পর্যায়ে বাজারে ক্রেতা বিক্রেতাদের প্রচন্ড ভীরের কারণে তারা হাটতেও পারছিলেন না। পরে সেনাবাহিনী এবং স্থানীয় মানুষের দাবীর প্রেক্ষিতে উপজেলা প্রশাসন দুপুরে এ বিষয়ে চুনারুঘাট বাজার কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ সকলের সাথে আলোচনায় বসেন। আলোচনা শেষে সাময়িক ভাবে কাচা বাজার ও মাছ বাজারটি সরিয়ে দক্ষিনা চরন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নেওয়ার সিদ্ধান্ত নেয়। সেখানে বড় মাঠে বাজারটি স্থানান্তরিত হলে ক্রেতা বিক্রেতা সবাই দুরত্ব বজায় রেখে চলাফেলা করতে পারবে বলে মনে করছেন সবাই। এছাড়া ঐ মাঠে বানিজ্য মেলা আয়োজনের জন্য সম্প্রতি নানা স্থাপনা তৈরী করা হয়েছিল। কিন্তু করোনার কারণে বানিজ্য মেলা হয়নি। ফলে সেখানেই আপাদত কাচা বাজার ও মাছ বাজার স্থানান্তরিত করা হবে। এসময় বাজার কমিটির সভাপতি আব্দুস সালাম তালুকদার, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদসহ অনেকেই।
এবিষয়ে বাজার সেক্রেটারি মাসুদুর রহমান মাসুদ জানান, কাচা বাজার এবং মাছ বাজারটি অত্যেন্ত ঘনত্ব। প্রশাসন ও সেনাবাহিনীর প্রস্তাবে আমরা বাজারটি সাময়িক ভাবে সরিয়ে ডিসিপি হাই স্কুল মাঠে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ফলে ক্রেতা বিক্রেতাদের কিছুটা কষ্ট হলেও সামাজিক দুরত্ব বজায় রেখে তারা চলাচাল করতে পারবে। এবং তা আজ রবিবার থেকেই কার্যকর হওয়ার কথা।