করোনায় বিপাকে নিম্ন আয়ের মানুষ
জামাল মোঃ আবু নাছের, মাধবপুর থেকে ॥ করোনাভাইরাস পরিস্থিতিতে হবিগঞ্জের মাধবপুর উপজেলার বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের মানুষরা এখন বিপাকে পরেছে। দিনমজুররা কোন আয় রোজগার না থাকায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে।
স্থানীয় উপজেলা প্রশাসন সূত্র জানায়, করোনা পরিস্থিতি মোকাবেলায় মাধবপুর উপজেলার ১০ টন চাল ও নগদ এক লাখ বিশ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তা হিসাবে বিতরণের জন্য জেলা প্রশাসক পক্ষ ২৭ মার্চ শুক্রবার এসব চাল ও অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারান জানান, সামাজিক দূরত্ব বজায় রাখা ও গৃহে অবস্থান নিশ্চিত করতে বৃহস্পতিবার থেকে সেনাবাহিনী টহল শুরু করেছে। জনস্বার্থে সেনাবাহিনীর এ টহল অব্যাহত থাকবে। বাড়িতে অবস্থান করুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন, সচেতন থাকুন, অপরকে সচেতন করুন, সুস্থ থাকুন এ আহ্বান জানান নির্বাহী কর্মকর্তা।
মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারান আরো জানান, মানবিক সহায়তা হিসাবে জেলা প্রশাসন থেকে ১০ মে.টন চাল ও নগদ এক লাখ বিশ হাজার টাকা বরাদ্দ পাওয়া ত্রান সামগ্রী বিতরণ কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে।
এবং দ্রুত তালিকা তৈরি করে মানবিক সহায়তা বিতরণ করা হচ্ছে জনপ্রতি ২০ কেজি চাল, আলু ৩ কেজি, তেল ১ কেজি, মসুর ডাল ১ কেজি করে।