চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ব্যাপক হারে ডায়রিয়া ও পেটে ব্যথা রোগ দেখা দিয়েছে। ঈদের পরদিন থেকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের ভীড় বাড়তে থাকে। শুক্রবার ও শনিবার দু’দিনে ৯৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের অধিকাংশই ডায়রিয়া ও পেটে ব্যথা নিয়ে ভর্তি হয়েছেন বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে। ৫০ শয্যা হাসপাতালের মেঝে, সিড়ির নিচে ও বারান্দায় রোগীদের ঠাঁই হচ্ছে না। একজন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলে আরো তিনজন রোগী ভর্তির জন্য আসছেন।
শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, হাসপাতালের দুটি ওয়ার্ডে নারী, পুরুষ ও শিশুরা সিটের পাশাপাশি মেঝে ও বারান্দায় ঠাই নিয়েছেন। সিট সংকুলান না হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিড়ির নিচে ও বারান্দায় রোগীদের রাখতে হয়েছে। বহি:বিভাগ ও ইমার্জেন্সীতে রোগীদের প্রচন্ড ভীড় লেগে আছে। এ অবস্থায় হাসপাতালে রোগীদের বিছানা সংকট দেখা দিয়েছে। ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা তাদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন। প্রতিদিনই নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে। শুক্রবার ও শনিবার দু’দিনে ৯৭ জন রোগী ভর্তি হয়েছেন। আবার প্রতিদিনই সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ২০/২৫ জন করে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হোসেন জানান, প্রতিদিন ৩০/৩৫ জন রোগী আসছে। তাদের বেশির ভাগ ডায়রিয়া ও পেটে ব্যথা নিয়ে ভর্তি হচ্ছে। তিনি জানান, বেশির ভাগ লোকই ভেজাল ও বাহিরের খাবার খাওয়ার কারণে এমন ডায়রিয়া ও পেটে ব্যথা দেখা দিয়েছে। তিনি সকলকে এসব খাবার পরিহারের আহবান জানান।