ইউপি সদস্য সুমন মিয়া ও তার বাপ-ভাইদের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার আতুকুড়া গ্রামে জামাল গোটা খেয়ে অসুস্থ হয়ে এক শিশু নিহত হয়েছে। তবে এ ঘটনায় নিহত শিশুর পিতা বাদী হয়ে বানিয়াচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।
মামলার বিবরণ ও স্থানীয় সূত্রে জানা যায়, ২৬ ডিসেম্বর বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৪নং ওয়ার্ডের মেম্বার নির্বাচিত হন সুমন মিয়া আখঞ্জী। তার প্রতিদ্বন্দ্বি ছিলেন আওয়ামী লীগ নেতা জালাল মিয়া আখঞ্জী। নির্বাচনের পর পরই নবনির্বাচিত ইউপি সদস্য সুমন মিয়া তার বাড়িতে মিলাদ মাহফিলের ঘোষণা দেন। এ প্রেক্ষিতে ২৮ ডিসেম্বর দুপুরে স্থানীয় মসজিদের ইমাম ও হাফিজিয়া মাদ্রাসার ছাত্রদেরকে নিয়ে ইউপি সদস্য সুমন মিয়া আখঞ্জীর বাড়িতে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মাহফিল শেষে সকল ছাত্রসহ অতিথিদের খাবার (ভাত) খাওয়ানো হয়। খাওয়ার কিছুক্ষণ পরই ছাত্ররাসহ অতিথিরা পেটে ব্যথা অনুভব করে টয়লেটে যাওয়া শুরু করেন। এতে প্রায় ৪০/৫০ জন লোক অসুস্থ হন। সাথে সাথে অসুস্থ রোগীদের হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। আশংকাজনক কয়েকজনকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। এদিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আল-আমিন নামে এক মাদ্রাসা ছাত্র মারা যায়। নিহত আল-আমিন আতুকুড়া গ্রামের আবুল হোসেনের ছেলে। এ ঘটনায় ২৯ ডিসেম্বর আল-আমিনের বাবা বাদী হয়ে ইউপি সদস্য সুমন মিয়া আখঞ্জীকে প্রধান আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার অন্যান্য আসামীরা হলেন- ইউপি সদস্য সুমন মিয়া আখঞ্জীর পিতা রফিক মিয়া, ছোট ভাই মোহন মিয়া, রাজন মিয়া ও মামুন মিয়া।
বানিয়াচং থানার অফিসার ইনচার্জ রাশেদ মোবারক জানান, হত্যা মামলা হয়েছে। পুলিশী তদন্ত শেষে আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।