চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক, একজন এসআই, তিনজন কনস্টেবল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী, বেসরকারি ক্লিনিকের স্টাফসহ গত ২৪ ঘণ্টায় চুনারুঘাটে ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ মঙ্গলবার দুপুরে সিলেট করোনা ল্যাব থেকে এ তথ্য জানানো হয়। এ নিয়ে চুনারুঘাটে মোট আক্রান্ত ১৬ জন। এছড়া এক শিশু মারা গেছে।
চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোজাম্মেল হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, আক্রান্তদের কারো শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না। তিনি জানান, আক্রান্ত এক যুবকের বাড়ি উপজেলার নরপতি গ্রামে। বাড়িটি লকডাউন করা হয়েছে এবং তার পরিবারের সকলকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া তার পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। তিনি জানান, আক্রান্ত সকলের সংস্পর্শে আসা সকলকেই নমুনা পরীক্ষা করা হবে এবং সকলকে বাসায় থেকেই চিকিৎসা নিবেন।
এদিকে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জসহ ৫ পুলিশ আক্রান্তের ঘটনায় থানা আগামীকাল থেকে জীবানুমুক্ত করা হবে। তবে থানা লকডাউন করা হবে না। এছাড়া বেসরকারি সেবা ক্লিনিকও জীবানুমুক্ত করা হবে বলে জানিয়েছেন ক্লিনিকের মালিক কামরুল ইসলাম।
চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সেবিকাসহ আটজন করোনায় আক্রান্ত হওয়ায় চুনানুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গত ২৫ মার্চ থেকে বন্ধ ছিল। আজ মঙ্গলবার থেকে হাসপাতাল চালু করা হয়।