স্টাফ রিপোর্টার

বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া হবিগঞ্জের প্রতিটি উপজেলার দরিদ্র লোকজনকে মানবিক সহযোগিতার উদ্যোগ গ্রহণ করেছে ‘বৃন্দাবন সরকারি কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউ.কে’।

বৃন্দাবন সরকারি কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউ.কে নেতৃবৃন্দ বলেন, বৈশ্বিক এই মহামারীর কারণে আমাদের প্রাণের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে হবিগঞ্জের অনেক মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত, নিম্নবিত্ত অনেক পরিবার মানবেতর দিনযাপন করছে। তাই মানবিক মূল্যবোধ থেকে এই সকল পরিবারের পাশে থেকে সহযোগিতার জন্য “বৃন্দাবন সরকারি কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউ.কের” পক্ষ থেকে মতামতের ভিত্তিতে একটি মানবিক সহযোগিতা আবেদনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বৈশ্বিক এই মহামারীর সময়ে প্রায় সকলেরই কাজ, কর্ম না থাকায় অর্থনৈতিক অবস্থান সহনীয় না থাকা সত্ত্বেও কমিউনিটির নেতৃবৃন্দ ও কলেজের সাবেক ছাত্রছাত্রীবৃন্দকে সামর্থ্য অনুযায়ী সহযোগিতার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। প্রত্যেকের সামর্থ্য অনুযায়ী সহযোগিতার মাধ্যমে হয়তো একটি পরিবার সাময়িকভাবে অনেক উপকৃত হবে।

বৃন্দাবন সরকারি কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউ.কে’র সভাপতি আলী নেওয়াজ মিন্টু, সাধারণ সম্পাদক মোঃ নিয়ামুল হক মাক্সীম ও কোষাধ্যক্ষ মুকিত চৌধুরী জানান, মানবিক আবেদনের জমাকৃত আর্থিক সহযোগিতা সকল ধর্মের কলেজের সাবেক ছাত্রছাত্রী ও শিক্ষক, শিক্ষিকাদের সর্বোচ্চ প্রাধান্য দিয়ে এবং অসহায় ও দরিদ্রের মাঝে ঈদের আগেই বন্টনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরই ধারাবাহিকতায় আমরা বৃন্দাবন কলেজের প্রতিষ্ঠাতা বৃন্দাবন চন্দ্র দাসের জন্মস্থান বানিয়াচং থেকে প্রথম পর্বসহ জেলার সকল ধর্মের ৮টি উপজেলায় পর্যায়ক্রমে ও সর্বশেষ হবিগঞ্জ সদর থানায় অসহায় ও দরিদ্র মানুষদের মধ্যে সহযোগিতার নগদ অর্থ বন্টনের সিদ্ধান্ত হয় এবং বন্টন প্রক্রিয়ায় কার্যকরী কমিটির নেতৃবৃন্দের মাধ্যমে নিজ নিজ উপজেলার দায়িত্ব গ্রহণের মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মানবিক আবেদনের এখন পর্যন্ত জমাকৃত অর্থের পরিমাণ বিবেচনা করে প্রত্যেক উপজেলায় ৪০ হাজার টাকা করে সহযোগিতার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম পর্বে বানিয়চংয়ের পাশাপাশি আজমিরীগঞ্জেও মানবিক সহায়তা দেয়া হবে। যারা সহযোগিতা করতে আগ্রহী তাদেরকে সামর্থ্যনুযায়ী সহযোগিতার আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ।

বৃন্দাবন সরকারি কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউ.কের নেতৃবৃন্দ আরো জানান, প্রত্যেক উপজেলার দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ সকলের সমন্বয়ের ভিত্তিতে সকল ধর্মের অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী মানুষদের নামের তালিকা, এলাকা ও মোবাইল ফোন নম্বরসহ নির্ধারিত সময়ের মধ্যে হস্তান্তর করবেন।

কার্যকরী কমিটির নেতৃবৃন্দের মাধ্যমে উপজেলা ভিত্তিক সমন্বয়কারী নির্ধারণ করা হয়েছে। টিম বানিয়াচং এর সমন্বয়কারী নেতৃবৃন্দ হলেন- মোজাহিদ খান সুজন, শারমিন চৌধুরী পাপড়ি, ওবায়দুল ইসলাম চৌধুরী, খান মোঃ এহতেশাম শাওন, আব্দুল হারিছ আকিল, আমিনুল ইসলাম, শাহ ফয়জুর রহমান ফয়েজ, মাহমুদুল হাসান, শাহীন ঠাকুর, মাহি উদ্দিন অপু, এখলাসুর রহমান রাসেল, মাসুম চৌধুরী 07378885077, কাওছার আলম মাসুম, নিশিতা সাইরাত চৌধুরী ও শিহাব আহসান।

টিম আজমিরীগঞ্জ এর সমন্বয়কারী নেতৃবৃন্দ হলেন- মোঃ মনসুর চৌধুরী, রাতুল দেবনাথ, মুকিত চৌধুরী ও তরুণ চৌধুরী আবির।

যদি কলেজের সাবেক কোন ছাত্রছাত্রী বা শিক্ষক, শিক্ষিকা বর্তমান সময়ে মানবেতর দিনযাপন করেন কিংবা সহযোগিতার প্রয়োজন হয় তাহলে অবশ্যই তাদের সহযোগিতায় বিশেষভাবে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে তালিকা প্রস্তুত করতে টিমের সমন্বয়কারীদের অনুরোধ জানানো হয়েছে।

বৃন্দাবন সরকারি কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউ.কে’র সভাপতি আলী নেওয়াজ মিন্টু, সাধারণ সম্পাদক মোঃ নিয়ামুল হক মাক্সীম ও কোষাধ্যক্ষ মুকিত চৌধুরী এক বিবৃতিতে বলেছেন- করোনা পরিস্থিতিতে হবিগঞ্জের সকল উপজেলার কর্মহীন দরিদ্র লোকজনকে সহায়তা করতে বৃন্দাবন সরকারি কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউ.কে যে উদ্যোগ গ্রহণ করেছে তাতে যে কেউ নগদ সহায়তা দিয়ে শরীক হতে পারবেন।

যার সহযোগিতা করতে আগ্রহী তারা নিম্নে উল্লেখিত ব্যাংক একাউন্টে অথবা বিকাশে আর্থিক সহায়তা প্রদান করতে পারেন।

সহযোগিতার জন্য জমাকৃত অর্থের দায়িত্বে : ১. সাইফুর রহমান জুয়েল

সি: সহ সভাপতি, ২. সাইফুল ইসলাম হেলাল

যুগ্ম সম্পাদক। 

একাউন্ট নাম্বার : ইউ.কে: MD S ISLAM, Sort Code 110422, A/c Number 00962111, Halifax Bank, Ref- Your Name 

একাউন্ট নাম্বার : বাংলাদেশ: Md Kibriya Khan Emon, A/c 187 157 0005060. Dutch Bangla Bank, Habiganj Branch, 01308224858 Bikas 

অনুরোধক্রমেঃ- আলী নেওয়াজ মিন্টু, সভাপতি, 07484622073

মোঃ নিয়ামুল হক মাক্সীম, সাধারণ সম্পাদক, 07591102036

মুকিত চৌধুরী, কোষাধ্যক্ষ, 07986271168